প্রেমের অংক
- আল মামুন মাহবুব আলম - নীল জোছনা ও দুইটি শালিক ২৭-০৪-২০২৪

মেয়েটা বোকা ছেলেটা চালাক,
‘গয়নাগাটি নিয়ে সে পালাক ‘।
ছেলেটা ভাবছে ,আনলেই তার ,
নিয়ে সে হবে--- পগার পার !



মেয়েটা চালাক ছেলেটা বোকা ,
ঘুরলে ঘুরুক, দিবে সে ধোঁকা ।
পকেটখানি হলেই হালকা ,
ক্যায়সা মজা প্রেমকা ঝালকা !



ছেলেটা চালাক মেয়েটাও তাই ,
টেক্কায় দুয়েই দিচ্ছে ঝালাই ।
দুই দিন শুধু প্রেমের খেলা ,
ফুড়ুৎ দিবে ----কেউ কারো নাই ।



ছেলেটা হাঁদা মেয়েটা গাধা ,
প্রেমের অংকে পড়লো বাঁধা ।
বাঁধন শক্ত, ছোটাই দায় ----
এর ওর সবার খোটাই খায় ।



দাঁড়ি ,কমা কিংবা কোলন
দুলছে সবাই প্রেমের দোলন !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।